ভারত সফরের একমাত্র টেস্টের দল ঘোষনা করলো বিসিবি

photo-1485941828
খেলারহাট ডেস্ক:
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের ভারত সফরের একমাত্র টেস্টের বাংলাদেশ দল ঘোষণা করে।

ভারত সফরের একমাত্র টেস্টের দলে ফিরেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস ও পেসার শফিউল ইসলাম । তবে টেস্ট ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট হননি বলেই দলের বাইরে রয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

২০১৫ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন লিটন। সর্বসাকল্যে তিনটি টেস্ট ম্যাচ খেলা এই ডানহাতি ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস ৫০ রান, প্রোটিয়াদের বিপক্ষে চট্টগ্রামে। আর শফিউল সর্বশেষ টেস্ট খেলেছিলেন গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। ছিলেন নিউজিল্যান্ড সফরের দলেও। কিন্তু হঠাৎ চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েন তিনি। চোট থেকে সেরে ওঠায় ভারত সফরের দলে সুযোগ দেওয়া হয় তাঁকে।

চোটের কারনে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ টেস্টের দলে ছিলেন না অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস ও মিডেলঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক। তবে চোট থেকে সেরে উঠেছেন বলেই দলে ডাক পান তাঁরা।

চার পেসার ও দুজন স্পিনার নিয়ে এই সফরে যাচ্ছে বাংলাদেশ। তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি সহ দুজন স্পিনার হলেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।
খেলারহাট ডটকম

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

উল্লেখ্য আগামী ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি ভারতের হায়দরাবাদে হবে সিরিজের একমাত্র টেস্ট। তার আগে ৫ ফেব্রুয়ারি থেকে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন মুশফিক-তামিমরা।

 

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11