তামিমের অর্ধশতকে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ

6fe9723d18d341753f15745baa4a67fb-5915a65a36e21 (1)
খেলারহাট ডেস্ক:
৭০ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে সতীর্থদের আসা-যাওয়া দেখতে থাকা তামিম ইকবাল অবশ্য খেলে যাচ্ছেন নিজের খেলাটা। পূরণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারের ৩৫তম হাফসেঞ্চুরি। আর সঙ্গী হিসেবে পেয়ে গেছেন মাহমুদউল্লাহকে। দুজন মিলিয়ে এগিয়ে নিচ্ছেন বাংলাদেশ স্কোর। ২৯ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ১৫১ রান।

ইতিমধ্যে পঞ্চম উইকেট জুটিতে হাফসেঞ্চুরিও পূরণ করেছেন তামিম-মাহমুদউল্লাহ। তাদের দুজনের ইনিংসের ওপর ভর দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। চাপ কাটিয়ে উল্টো চেপে ধরেছে এখন আইরিশদের।

শুরুতেই ফিরে যান সৌম্য সরকার। মাত্র ৫ রান করে এই ওপেনার শিকার পিটার চেজের। খানিক পর এই আইরিশ বোলার আবারও আঘাত হানেন, এবার ফিরে যান সাব্বির রহমান। রানের খাতা খোলার আগেই এই ব্যাটসম্যান ফিরে গেছে কঠিন চাপে পড়ে যায় বাংলাদেশ। টাইগারদের স্কোর তখন ২ উইকেটে ৯ রান। বিপর্যয় কাটাতে মাঠে নামা মুশফিকুর রহিমের শুরুটা মন্দ না হলেও এগোতে পারেননি বেশি দূর। ১৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

পারেননি অধিনায়ক হিসেবে আয়ারল্যান্ডের বিপক্ষে নামা সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে মাশরাফি খেলতে না পারায় বাংলাদেশকে এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। দ্রুত ৩ উইকেট হারিয়ে যখন বাংলাদেশ ধুঁকছে, সেই মুহূর্তে মাঠে নেমে দলের হার ধরবেন কী, উল্টো আউট হয়ে বাড়িয়ে যান চাপ। ১৪ রান করে চেজের তৃতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন এই অলরাউন্ডার।

খেলারহাট ডটকম/ টিআই

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11