আইসিসি সম্ভাব্য সেরা তরুন খেলোয়াড়ের তালিকায় মুস্তাফিজ

mustafij20170517131916
খেলারহাট ডেস্ক:
আগামী মাসের প্রথম দিনেই বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এরই মধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ট্রফিতে অংশগ্রহনকারী সকল ক্রিকেট বোর্ড।তবে সিরিজে আলো ছড়াতে পারে এমন তরুণ খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে আইসিসি। যেখানে স্থান পেয়েছেন প্রতিটি অংশগ্রহনকারী দলের একজন তরুন ক্রিকেটার। আর এই প্রতিবেদনে বাংলাদেশের সেরা সম্ভাব্য তরুন খেলোয়াড় হিসাবে মুস্তাফিজকেই রেখেছেন বিশ্ব ক্রিকেট সংস্থা(আইসিসি)।


আইসিসির প্রতিবেদনে বলা হয়, মুস্তাফিজের বোলিংয়ে কিছু বিশেষত্ব রয়েছে। আর এই বোলিং দিয়ে সকলকে প্রভাবিত করেছেন এবং সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। পাশাপাশি বলতে গেলে মুস্তাফিজ বাংলাদেশের খুঁজে পাওয়া একটি হীরা। তার বোলিংয়ের সবচেয়ে বড় বিশেষণ হচ্ছে অফ কাটার।


এদিকে এ তালিকায় মুস্তাফিজ ছাড়াও জায়গা কওে নিয়েছেন পাকিস্তানের বাবর আজম, ভারতের জাস্প্রিত বুমরাহ, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, অস্ট্রেলিয়ার প্যাট্রিক কামিন্স, ইংল্যান্ডের স্যাম বিলিংস, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।


এরআগে ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ওয়ানডে ম্যাচেই ভারতের বিপক্ষে পাঁচ উইকেট শিকার করে সবার নজরে আসেন কাটার মাস্টার ফিজ। ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচ মাচে দুইবার পাঁচ উইকেট শিকারের কৃতিত্বও রয়েছে এই ২১ বছর বয়সী বাঁহাতি পেসারের। তারআগে জিম্বাবুয়ের ব্রায়ান ভেট্টরি সর্বপ্রথম এই রেকর্ড গড়েছিলেন।

খেলারহাট ডেস্ক/ এফজে

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11