ওয়ানডে র‌্যাংকিংয়ে তামিমের উন্নতি বোলিংয়ে অবনতি

1496674316
খেলারহাট ডেস্ক:
আইসিসির প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে ব্যাটিংয়ে তামিম ছাড়া বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে আর কেউ উন্নতি করতে পারেনি। চ্যাম্পিয়নস ট্রফিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২৮ ও ৯৫ রানের দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে ১৯ থেকে ১৭তম স্থান দখল করেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। তবে এবি ভিলিয়ার্সকে সরিয়ে দুই ধাপ এগিয়ে ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা দখল করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় স্থানটা ধরে রেখেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এছাড়া কোহলির আগের জায়গার দখল নিয়েছেন ভিলিয়ার্স।



যদিও সেরা ২০-এর মধ্যে আর কোনও বাংলাদেশি নেই তবে আগের মতো ২১তম স্থানটা দখল করে আছেন মুশফিকুর রহিম। এছাড়া সাকিব আল হাসান রয়েছেন ৩০ নম্বরে।


ব্যাটিংয়ে সামান্য উন্নতি হলেও বোলিংয়ে অবনমন হয়েছে বাংলাদেশের বোলারদের। ৯ থেকে সাত ধাপ নিচে নেমেছেন সাকিব। রয়েছেন ১৬তম স্থানে। এছাড়া চার ধাপ পিছিয়ে মাশরাফি বিন মুর্তজা নেমে গেছেন ১৮ নম্বরে। আর মুস্তাফিজুর রহমান ৬ ধাপ পিছিয়ে রয়েছেন ২১তম স্থানে।


বোলিংয়ে ইমরান তাহিরকে সরিয়ে চার ধাপ এগিয়ে শীর্ষস্থানে উঠে গেছেন জশ হ্যাজেলউড। দ্বিতীয় স্থানে নেমে যেতে হয়েছে তাহিরকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮ রানে ৭ উইকেট নিয়ে আফগান লেগ স্পিনার রশিদ খান জায়গা করে নিয়েছেন সেরা দশে।১৮ ধাপ এগিয়ে সপ্তম স্থানে উঠেছেন ১৮ বছর বয়সী এই স্পিনার।
তবে অলরাউন্ডারের শীর্ষস্থানটা অবশ্য ধরে রেখেছেন সাকিব। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। তথ্য আইসিসি

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11