ব্যাটিং ধ্বসের মুখে ইংল্যান্ড, স্কোর-১৬৫/৬

england vs pakistan semi final

খেলারহাট ডেস্ক:
আজ বিকেল সাড়ে ৩টায় কার্ডিফের সোফিয়া গার্ডেনে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল নিশ্চিত করতে মাঠে নেমেছে ইংল্যান্ড-পাকিস্তান। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধাস্ত নেন পাক আধিনায়ক সরফরাজ আহমেদ। এপ্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান।১৫ ও ২ রান নিয়ে ক্রিজে রয়েছেন যথাক্রমে স্টোকস ও আদিল রশিদ ।


ফাইনালের লক্ষ্যে আগে ব্যাটিংয়ে নেমে ৫.৫ ওভারে ওপেনিং জুটিতে স্বাগতিকদের সংগ্রহ দাড়ায় ৩৪ রান। এরপর ইংলিশ শিবিরে প্রথম আঘাতটি হানে রাইস। নিজের ১৩ রানের মাথায় রাইসের বল উড়িয়ে মারতে গিয়ে বাবর আযমের তালুবন্ধি হয়ে সাঁজঘরে ফেরেন হেলস। তবে জনি বেয়ারস্টো একপাশ আগলে ব্যাট করতে থাকলেও দলীয় ৮০ রানে ব্যাক্তিগত ৪৩ রানে হাসান আলীর বলে প্যাভিলিয়নের পথে পা বাড়ান তিনি।

এরপর জো রুটে ভর করে এগোতে থাকে ইংল্যান্ড। অপরপ্রান্তের হাল ধরেন ইয় মরগান। দুজনে মিলে ২০ ওভারে দলীয় ১০০ রান পার করে। তবে ৪৬ রান করে রুট ফিরলে চাপের মুখে পড়ে ইংলিশ ব্যাটসম্যানরা। এরপর হাসান আলি নিজের দ্বিতীয় উইকেটটি শিকার করে চাপ আরও বাড়িয়ে দেন। দলীয় ১৪১ রানে ৫৩ বলে ৩৩ রান করে ফেরেন মরগান। এরপর ৭ রান সংগ্রহ করতেই জুনায়েদের করা ৩৪ ওভারের প্রথম বলে পাক অধিনায়কের বন্ধি হয়ে বাটলার ফিরলে ব্যাটিং ধ্বসের মুখে পড়ে স্বাগতিকরা। মঈন আলী ফেরেন মাত্র ১১ রান করে।



এরআগে তিন ম্যাচ জিতে সবার আগে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের টিকেট নিশ্চিত করে স্বাগতিক ইংল্যান্ড। আর সবার পরে শেষ চারে ওঠে সরফরাজের দল। এ পর্যন্ত দুদলের ৭৬ বার সাক্ষাৎ হয়েছে, তাতে ৪৫ জয় পেয়েছে ইংল্যান্ড এবং ২৯ ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান ।

ইংল্যান্ড একাদশ : অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, মইন আলি, জস বাটলার, জ্যাক বল, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ ও মার্ক উড।

পাকিস্তান একাদশ : আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ফাহিম আশরাফ, হাসান আলী ও জুনায়েদ খান।

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11