অস্ট্রেলিয়া কোনো নেতিবাচক বার্তা পাঠায়নি, সিরিজ নিয়ে আশাবাদী বিসিবি

Nizamuddin-Chowdhury-20170722143457
খেলারহাট ডেস্ক:
গত শুক্রবার রাতে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় অনলাইন ইএসপিএন ক্রিকইনফোর বরাতে জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড থেকে নাকি একটি বার্তা বিসিবির কাছে পাঠানো হয়েছে, সিরিজ বাতিল হতে পারে এমন প্রস্তুতি নিয়ে রাখতে। কিন্তু আজ বিসিবির সাংবাদিক লাউঞ্জে বসে প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়ে দিলেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো নেতিবাচক বার্তা বিসিবির কাছে পাঠানো হয়নি।

বিসিবি প্রধান নির্বাহী জানিয়ে দিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও শতভাগ আশাবাদী অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে যথাসময়ে আসবে এবং ২ ম্যাচের টেস্ট সিরিজটি খেলবে। সিরিজের আগে নিরাপত্তা এবং আয়োজনের খুঁটিনাটি পর্যবেক্ষণে নিয়মমাফিক যে প্রতিনিধি দল ঢাকায় আসার কথা, ২৫ জুলাই তারাও আসছেন। সুতরাং, সিরিজ নিয়ে এখনও সংশয়ের কিছু নেই।

নিজাম উদ্দিন চৌধুরী সুজনের কাছে জানতে চাওয়া হয়েছে, অস্ট্রেলিয়া থেকে নাকি বিসিবির কাছে নেতিবাচক বার্তা পাঠানো হয়েছে? জবাবে তিনি বলেন, ‘না, এ ধরনের কোনো বার্তা আমাদের কাছে পাঠানো হয়নি। এগুলো সব উড়ো খবর। আজও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের কথা হয়েছে। নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে ২৫ জুলাই তাদের পর্যবেক্ষক দল ঢাকায় আসতেছে।’

জানতে চাওয়া হলো, অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সঙ্গে পারিশ্রমিক নিয়ে ক্রিকেটারদের বিরোধ যদি না মেটে, যদি কোনো কারণে শেষ পর্যন্ত তারকা ক্রিকেটাররা কেউ না আসে এবং তাদের বোর্ড নাম সর্বস্ব একটি দল পাঠিয়ে দিল বাংলাদেশে, তখন কী হিবে? প্রধান নির্বাহী বললেন, ‘সেটা অনেক দুরের ব্যাপার। আমরা এখনি তেমন কিছু ভাবতে চাই না। আমরা শতভাগ আশাবাদী যে, শক্তিশালী অস্ট্রেলিয়াকেই পাবো। যদি সে রকম কোনো পরিস্থিতির উদ্ভব হয়, তখন অবস্থা বুঝেই আমরা কথা বলবো। এত তাড়াতাড়ি এসব বিষয় নিয়ে কথা বলতে চাই না।’

প্রসঙ্গত, পারিশ্রমিক নিয়ে বিরোধের জের ধরে গত ১ জুলাই থেকে অস্ট্রেলিয়ার প্রায় ২৩০জন পেশাদার ক্রিকেটার বেকার হয়ে পড়েছে। তাদের প্রস্তাব ক্রিকেট অস্ট্রেলিয়াও মানতে নারাজ। আবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাবও মানতে রাজি নয় ক্রিকেটাররা। যে কারণে ইতিমধ্যে অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে ক্রিকেটাররা এবং সেই সফর ইতিমধ্যে বাতিল হয়ে গিয়েছে। খুব শিগগিরই সঙ্কটের সমাধান হবে বলেও মনে হচ্ছে না।
খেলারহাট ডটকম/ টিআই

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11