বোলিং-তোপে ভারতের কাপ ছিনিয়ে নিল ইংল্যান্ড

englad women champion

খেলারহাট ডেস্ক:

রোববার লর্ডসে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড নারী দল। জবাবে ব্যাট হাতে নেমে ৩ উইকেটে ১৯১ রান রান নিয়ে জয়ের দিকে যেতে থাকে ভারত। জয় থেকে মাত্র ৩৫ রান পিছিয়ে থেকে অ্যানেয়া সরুবসোলের শেষের ঝড়ে নির্ধারিত ওভারের ৮ বল আগেই ২১৯ রান নিয়ে গুটিয়ে যায় তারা। ফলে ৯ রানের জয় নিয়ে চতুর্থবারের মত নারী বিশ্বকাপ-২০১৭ এর শিরোপা নিজেদের করলো ইংল্যান্ড।

অন্যদিকে মুঠোয় আসা ম্যাচে শেষদিকে ৬ ওভারে ২৮ রানে ৭ উইকেট খুইয়ে বিশ্বকাপ ছুঁড়ে আসে ভারতীয় ব্যাটসম্যানরা। লক্ষ্য তাড়া করতে নেমে স্মৃতি মান্দানা রানের খাতা খোলার আগেই ফিরে গেলে ধাক্কা খায় ভারত। পুনম রাউত সেখান থেকে অধিনায়ক মিতালিকে (১৭) নিয়ে ইনিংস গড়ায় মন দেন। ৩৮ রানের বেশি এগোয়নি সেই জুটি।

এরপরই ঘুরে দাঁড়ায় ভারত। সেমিফাইনালের বীর অপরাজিত ১৭১ রানের ইনিংস খেলা হারমানপ্রিত কৌরকে সঙ্গী পান লড়তে থাকা রাউত। দুজনে ৯৫ রান যোগ করে ম্যাচটা হাতের মুঠোয় আনার কাজটা সারেন। কৌর ৩ চার ও ২ ছয়ে ৮০ বলে ৫১ রানে ফেরেন।

রাউত তখনো ছিলেন। কৃষ্ণামূর্তিকে নিয়ে ৫৩ রানের আরেকটি জুটি গড়ে ভারতকে জয় উদযাপনের জন্য প্রস্তুত করে তোলেন। কিন্তু ৪ চার ও এক ছয়ে ১১৫ বলে ৮৬ রানের ইনিংস খেলে রাউতের ফেরার পরই পথ হারিয়ে বসে ভারত। কৃষ্ণামূর্তির ৩৪ বলে ৩৫ ও দীপ্তি শর্মার ১৪ ছাড়া বলার মত অবদান রাখতে পারেনি আর কেউই।

ইংলিশদের হয়ে অ্যানেয়া সরুবসোল একাই ৬টি উইকেট নেন। এছাড়া ২টি যায় হার্টলের দখলে। বাকি দুটি রান আউট।

i

এরআগে ইংল্যান্ড দুইশ পেরোনো ইনিংস গড়ে মাত্র এক ফিফটিতে। মিডলঅর্ডারে সাইভার ৫ চারে ৬৮ বলে ৫১ রান করেন। তার আগে উইনফিল্ড (২৪) ও বেউমন্ট (২৩) মিলে উদ্বোধনীতে ৪৭ রান যোগ করে ভালো শুরু করেন। এরপর ওয়ানডাউনে টেলর ৪৫ ও পরে নাইট ১ রানে ফিরলে হাল ধরেন সাইভার। তার ফেরার পর ব্রুন্টি ৩৪, গুন অপরাজিত ২৫ ও মার্শ অপরাজিত ১৪ রানের ইনিংস খেললে লড়াই করার পুঁজি পায় স্বাগতিকরা।

ভারতের হয়ে গোস্বামী ১০ ওভারে মাত্র ২৩ রানে ৩ উইকেট ও ৩৬ রানে পুনম ২ উইকেট নেন।

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11