বাংলাদেশ সফর বাতিলের পক্ষে একমত স্মিথরা

ccb230316ab35a3a47387da424ce2113-59760a2ca52c0
খেলারহাট ডেস্ক:
প্রতিনিয়ত পাল্টাচ্ছে দৃশ্যপট। তবে মূল আলোচনায় কোনও বদল নেই। তাতে বাংলাদেশ সফর নিয়ে তৈরি হওয়া ধোঁয়াশা বাড়ছে। এবার এসেছে আরও হতাশাজনক খবর। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) সমঝোতা বৈঠক ভেস্তে যাওয়ার খবর পাওয়া গিয়েছিল আগেই। সেই খবরের মধ্যে বড় ধাক্কা হয়ে এলো স্টিভেন স্মিথদের বাংলাদেশ সফর বাতিলের পক্ষে দেওয়া ভোটের গুঞ্জন! এসিএ’র সঙ্গে গোপন বৈঠক করে স্মিথরা বাংলাদেশে না আসার পক্ষে ‘মত’ দিয়েছেন বলে খবর ‘দ্য অস্ট্রেলিয়ান’-এর।

অধিনায়ক স্মিথ ও তার সহকারী ডেভিড ওয়ার্নার এসিএ’র প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকোলসনের সঙ্গে গোপন বৈঠক করেছেন। সোমবার সিডনির ওই বৈঠকে অস্ট্রেলিয়ার সিনিয়র খেলোয়াড়রা বাংলাদেশ সফর বয়কটের পক্ষে ভোট দিয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চলমান ‘আর্থিক লড়াই’ শেষ না হওয়া পর্যন্ত তাদের সিরিজ বয়কট চলবে বলে খবর অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমটির।

গত মাসে সিএ’র সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় স্মিথদের। নতুন চুক্তির জন্য বোর্ড থেকে প্রস্তাব করা হলেও ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন তা মানেনি। তাদের দাবি, বোর্ডের লভ্যাংশও খেলোয়াড়দের দিতে হবে। তাতে চুক্তির বাইরে চলে যাওয়া অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা হয়ে যান ‘বেকার’। সেই থেকে দুই পক্ষের আলোচনা চলছে। যদিও সুখবর মিলছে না। আর্থিক বিষয়ে কোনও পক্ষই ছাড় দিতে রাজি না হওয়ায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে দেখা দিয়েছে সংশয়। যেটা আরও বেড়ে গেছে স্মিথদের সফর বাতিলের পক্ষে ভোট দেওয়ার খবরে।

গোপন বৈঠকে অবশ্য বাংলাদেশে আসার আগে সূচি অনুযায়ী প্রস্তুতি ক্যাম্পে যোগ দেওয়ার পক্ষে মত দিয়েছেন স্মিথ ও ওয়ার্নার। ডারউইনে ৭ দিনের ওই ক্যাম্প চলার সময় চুক্তির বিষয়ে সমঝোতায় পৌঁছাতে না পারলে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা বাংলাদেশ সফরে আসবে না বলেও জানিয়েছে ‘দ্য অস্ট্রেলিয়ান’।

সিএ নাকি ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনকে প্রস্তাব দিয়েছে, বাংলাদেশ সফর পর্যন্ত আগের চুক্তিতেই কাজ করার। দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে তারা আর্থিক বিষয়ে আবার বসতে চায়, যেমনটা করেছে মহিলা ক্রিকেটারদের বেলায়। গত ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও মহিলা বিশ্বকাপ চলার কারণে আগের চুক্তি বাড়িয়ে নিয়েছিল সিএ। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার এই প্রস্তাবে রাজি হননি স্মিথরা।
খেলারহাট ডটকম/টিআই

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11