এবিপি’র এবছরের ‘সেরা বাঙালি’ মাশরাফি

mashrafe_0
খেলারহাট ডেস্ক:
প্রতিবছরই বাংলা ভাষাভাষির মধ্য থেকে বিভিন্ন বিষয়ে পুরস্কার দিয়ে থাকে কলকাতার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকার ‘এবিপি সংস্থা’। এ সংস্থা বাংলাদেশ থেকে খেলাধুলা ক্যাটাগরিতে সর্বপ্রথম ২০০৭ সালে হাবিবুল বাশারকে ‘সেরা বাঙালি’ সম্মাননা দিয়েছিলেন। এরপর ২০১২ সালে সাকিব আল হাসান। তবে পাঁচ বছরের বিরতিতে কলকাতার এবিপি সংস্থা মাশরাফির হাতেই তুলে দিচ্ছেন ২০১৭ এর সেরা বাঙালির পুরস্কার। এই পুরস্কার নিতে গতকাল সন্ধ্যায় সপরিবারের কলকাতায় যান টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

দেশের বাইরে এমন একটি অনুষ্ঠানে ডাক পেয়ে রোমাঞ্চিত মাশরাফি। দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমকে জানান, ‘আমার কাছে যে কোনো পুরস্কার বা সংবর্ধনাই আনন্দের। আমি মানুষকে আনন্দ দিতে ভালোবাসি, আর তার স্বীকৃতস্বরূপ যদি কোনো সম্মাননা পাই তাহলে সে আনন্দ আরও বেড়ে যায়।’ দু’দিন কলকাতায় থাকার পর মঙ্গলবার দেশে ফেরার কথা মাশরাফির।

ভারতের জাতীয় ক্রিকেট দলে এ মুহূর্তে ঋদ্ধিমান সাহা ছাড়া কোনো বাঙালির প্রতিনিধিত্ব নেই। অন্যদিকে মাশরাফির নেতৃত্বে গত দুই বছরে বাংলাদেশ যেভাবে ক্রিকেটের বিশ্বমঞ্চে নিজেদের সাফল্য তুলে ধরেছে তাতে বাংলা ভাষাভাষি প্রতিটি মানুষই গর্বিত হয়েছে। সে নিরিখেই মাশরাফিকে খেলাধুলার ক্যাটাগরিতে ‘সেরা বাঙালি’র পুরস্কার তুলে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

মাশরাফি ছাড়াও এই অনুষ্ঠানে দেখা যাবে বাংলাদেশী অভিনেত্রী মডেল জয়া আহসানকে। দুই বাংলার জনপ্রিয়তা বিবেচোনায় বিনোদন ক্যাটাগরিতে বিশেষ সম্মাননা পেতে চলেছেন জয়া আহসান।

খেলারহাট ডটকম/ একে

Copyright © 2017 khelarhaat.com all rights reserved. Developed by Website11